আমি বরাবরই এমন
- ঋয়াজ মজুমদার - হিমঘরে ঘুম ১৭-০৫-২০২৪

বরাবরই আমি গা বাঁচানো লোক
ঝামেলা এড়িয়ে চলি যতই ডুব দেইনা কেন,
যেন শুকনো থাকে বর্ণিল নরম পালক।
তুই ভাবছিস আমি দূরে সরেছি
সবকিছু ভুলে হয়েছি উন্নাসিক উজ্জ্বল এক নক্ষত্র।
খাতা থেকে ইরেজারে নিজেকে মুছতেই এখন বড্ড বেশি ব্যস্ত।
বেশ ভালো দাম দিয়ে বেচে দেই নিজের সময়
তাই পরিচিত কারো নির্মোহ বাড়ানো হাত
দেখেও ভয় হয়
যদি মাটিতে দাঁড়িয়ে সহজেই পেয়ে যাস,
দিনে নয় নির্মেঘ রাতে,
একসাথে চেনা সব তারাদের দেখা
তবু জেনে রাখ, জোতির্বিজ্ঞানের হিসেব নিকেশের বাইরে
তারকারা চীরকালই একা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।